টুইটারে প্রতিদিন ৪ মিলিয়ন লোকসান

প্রকাশঃ নভেম্বর ৫, ২০২২ সময়ঃ ১২:০৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:০৫ অপরাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

টুইটারের নতুন মালিক ইলন মাস্ক কোম্পানির প্রায় অর্ধেক কর্মী বরখাস্ত করাকে সমর্থন করেছে। বলেছেন, “কোন বিকল্প নেই” কারণ টুইটার দিনে ৪ মিলিয়ন ডলারের (৩.৫ মিলিয়ন) বেশি লোকসান দিচ্ছে। টুইটারের নিরাপত্তা বিভাগের প্রধান ইয়োয়েল রথের একটি টুইটে বলেছেন, “প্রায় ৫০ ভাগ কর্মী বাদ দেয়া হয়েছে।”

কিন্তু মিঃ মাস্ক বলেছেন, সামাজিক মিডিয়া জায়ান্টের টিকে থাকার জন্য বর্তমান সিদ্ধান্ত “একদম অপরিবর্তিত”। মিঃ মাস্ক, বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি। তিনি কয়েক দিন আগেই ৪৪ বিলিয়নের চুক্তিতে টুইটার কিনে নেন। মিঃ মাস্ক তার নিজের টুইটে জোর দিয়েছিলেন যে যারা তাদের চাকরি হারাচ্ছেন তাদের তিন মাসের বিচ্ছেদের বেতন দেওয়া হয়েছে। যা আইনত প্রয়োজনীয়তার চেয়ে ৫০ ভাগ বেশি”।

শুক্রবার রিপোর্ট প্রকাশিত হয়েছিল যে বিশ্বজুড়ে টুইটারে হাজার হাজার কর্মী তাদের চাকরি হারাচ্ছে। অনলাইন নিরাপত্তা গোষ্ঠী এবং প্রচারণাকারীরা পরামর্শ দিয়েছেন যে মিঃ মাস্ক সংযম নীতিগুলি শিথিল করতে পারেন। তবে সাবেক রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প সহ বিতর্কিত ব্যক্তিত্বদের দেওয়া স্থায়ী টুইটার নিষেধাজ্ঞা ফিরিয়ে দিতে পারেন।

এই উদ্বেগগুলি শুক্রবার মিঃ মাস্কের মন্তব্যের কারণে আরো উস্কে দেয়া হয়েছিল। কিন্তু এক দিন পর পোস্ট করা মিঃ রথের টুইট থ্রেড নিশ্চিত করেছে যে “ফ্রন্ট-লাইন রিভিউ” এ কাজ করা ২হাজারের বেশি বিষয়বস্তু মডারেটরদের বেশিরভাগ প্রভাবিত হয়নি।

সূত্র : বিবিসি

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G